শেষ বিদায় নিলেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ

বাংলাদেশে প্রথম কোনো মন্ত্রী করোনা ভাইরাসে ‍মৃত্যুবাংলাদেশে প্রথম কোনো মন্ত্রী করোনা ভাইরাসে ‍মৃত্যু
image_pdfimage_print

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ আর নেই। তিনি রাজধানীর সম্মিলিতি সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১৩ জুন) দিনগত রাত ১২টার দিকে তার একান্ত ব্যক্তিগত সহকারী (এপিএস) নাজমুল হক সৈকত বিষয়টি নিশ্চিত করেছেন।

ধর্ম মন্ত্রণালয়ের একটি সুত্রের মাধম্যে জানা যায় যে, প্রধানমন্ত্রীর অত্যান্ত কাছের এবং আস্থাভাজন ধর্ম মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বপ্রাপ্ত অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ ডায়বেটিস, শ্বাসকষ্টসহ বিভিন্ন ধরনের রোগে ভুগছিলেন। তবে করোনা আক্রান্ত ছিলেন না। উল্লিখিত রোগগুলোতে ভুগলেও ধর্ম প্রতিমন্ত্রী হাসাপাতালে ভর্তি হওয়ার মতো অসুস্থ ছিলেন না। আজ রাতে হঠাৎ করেই তার জটিলতা দেখা দিলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা শেখ মো. মতিউর রহমান এবং মাতা মরহুমা আলহাজ্ব মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।শেখ আব্দুল্লাহ ২০১৯ সালের ৭ জানুয়ারি ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব লাভ করেন।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ আর নেই শোনার সাথে সাথে শোকের ছায়া নেমে আসে রাজনৈতিক অঙ্গনে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী গভীর শোক জ্ঞাপন করেছেন।

Leave a Reply