নতুন আনন্দের চেয়ে অনেক বেদনা জমছে : আফসানা মিমি

নতুন আনন্দের চেয়ে অনেক বেদনা জমছে আফসানা মিমিনতুন আনন্দের চেয়ে অনেক বেদনা জমছে আফসানা মিমি
image_pdfimage_print

নিউজ ডেস্ক –

জন্মদিনের প্রথম প্রহর ঘুমিয়ে কাটিয়েছেন গুণী অভিনেত্রী ও পরিচালক আফসানা মিমি। সকালে ঘুম থেকে উঠে দেখেছেন প্রচুর বার্তা জমেছে অন্তর্জালে ও মুঠোফোনে।

আজ সারা দিন সেসব বার্তা পড়বেন আর উত্তর দেবেন। আর জন্মদিনের প্রথম টেলিফোনে শুভেচ্ছা এসেছে কানাডা থেকে। সে মানুষটা অভিনেত্রী আফরোজা বানু; এরপর নাটকের অনেক গুণী মানুষ শুভেচ্ছায় ভাসিয়েছেন তাঁকে।

জন্মদিনের সকালে এনটিভি অনলাইনের সঙ্গে এক আলাপচারিতায় এমনটাই বলছিলেন আফসানা মিমি। এমন দিনে পরিকল্পনার প্রশ্নে এই অভিনেত্রী জানিয়েছেন, ‘তেমন কোনো পরিকল্পনা নেই।

অন্য আর পাঁচটা স্বাভাবিক দিনের মতো। আর যা কিছু পরিকল্পনা থাকে, এটা ব্যক্তিগত, নিজেদের বন্ধু-বান্ধব, পরিবারের কাছের মানুষদের সঙ্গে সময় কাটানো।’

তবে এবারের জন্মদিনে মন ভালো নেই আফসানা মিমির। কারণ, সম্প্রতি হারিয়েছেন প্রিয়জন ছোট খালুকে। এ ছাড়া আলী যাকেরকে হারিয়েছেন, যিনি ছিলেন মিমির পিতাসম গুরু।

সে জন্য এবারের জন্মদিনকে মিমি ব্যাখ্যা করেছেন, ‘নতুন কোনো আনন্দের চেয়ে অনেক-অনেক বেদনা জমছে।’

জন্মদিনে ভক্তদের জন্য আফসানা মিমি বার্তা দিয়ে বলেছেন, ‘যেখানে যেভাবে আছেন, ভালো থাকুন। আমরা তো অনেক রকম সংকটের মধ্যে থাকি—ব্যক্তিজীবন নিয়ে, কর্মজীবন নিয়ে; তারপর এই করোনাকাল এসে মানুষকে অনেক অর্থনৈতিক জটিলতায় ফেলে দিয়েছে… সবকিছুর পরও যেন আমরা আমাদের মনুষ্যত্বটা না হারাই।’

মঞ্চ-টেলিভিশন ও সিনেমার অভিনয়শিল্পী হিসেবে আলোচিত আফসানা মিমি। পরিচালক হিসেবেও খ্যাতি আছে এই অভিনেত্রীর।

নব্বই দশকে জনপ্রিয় ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। সম্প্রতি এই অভিনেত্রী নিয়োগ পেয়েছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে।

Leave a Reply