বাংলাদেশের বিপক্ষে সহজাত ক্রিকেট খেলতে চায় ক্যারিবীয়রা

বাংলাদেশের বিপক্ষে সহজাত ক্রিকেট খেলতে চায় ক্যারিবীয়রা
image_pdfimage_print

অনলাইন ডেস্ক-

নিয়মিত তারকাদের ছাড়া বাংলাদেশ সফরে আসা ওয়েস্ট স্বাভাবিকভাবে ব্যাকফুটে আছে। তবুও নতুনদের নিয়ে আশা দেখছেন দেশটির সহঅধিনায়ক সুনিল আমব্রিস। তিনি মনে করেন, বাংলাদেশের বিপক্ষে নিজেদের সহজাত ক্রিকেট খেললে ভালো করবে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই করোনা বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। গত ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। ঢাকায় পৌঁছেই তিন দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলকে। হোটেলে বন্দি অবস্থায় কেটেছে বাংলাদেশ সফরের শুরুটা। কোয়ারেন্টিন শেষে গত বৃহস্পতিবার থেকে অনুশীলন শুরু করেছেন অতিথিরা। গতকাল শুক্রবার ছিল তাঁদের অনুশীলনের দ্বিতীয় দিন।

দ্বিতীয় দিন শেষে আমব্রিস বলেন, ‘আমাদের ব্যাটিং ইউনিট খুব অনভিজ্ঞ। তবে প্রতিভাবান ব্যাটসম্যান আছে দলে। ওরা যা পারে তাতে যদি অটল থাকে, তাহলে এই সিরিজে ভালো করবে। যদি ওরা সহজাত ক্রিকেট খেলতে পারে আমাদের জন্য ভালো হবে।’

বাংলাদেশ সফরে এসে এক ক্যারিবীয় স্পিনার করোনায় আক্রান্ত হয়েছেন। দলের জন্য এটা খারাপ পরিস্থিতি হলেও ইতিবাচক থাকতে চেষ্টা করছেন সহঅধিনায়ক, ‘খুব খারাপ পরিস্থিতি। প্রথম শুনে ভয় পেয়ে গিয়েছিলাম। ব্যক্তিগতভাবে, এটা নিয়ে আমি আর ভাবছি না। সামনের সিরিজ নিয়ে ভাবছি। নিরাপদ ও ইতিবাচক থাকার চেষ্টা করছি।’

আগামী ১৮ জানুয়ারি বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম দুটি ওয়ানডে। আগামী ২৫ জানুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

এরপর ২৮ থেকে ৩১ জানুয়ারি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। ৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, ১১ ফেব্রুয়ারি থেকে।

Leave a Reply