আইপিএলে আসছে নতুন দুই দল

আইপিএলে আসছে নতুন দুই দল
Views

অনলাইন ডেস্ক –

২০২২ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নতুন করে দুটি দল বাড়ানো হচ্ছে। মোট ১০টি দল নিয়ে অনুষ্ঠিত হবে ওই আসর। এর জন্য আগামী মে মাসে অনুষ্ঠিত হবে নিলাম। নিলামের মাধ্যমে নিজেদের দল গুছিয়ে নেবে নতুন দলগুলো।

 

বিসিসিআইয়ের এক উর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে খবরটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার। গতকাল শনিবার ছিল বিসিসিআইয়ের বোর্ড সভা। যেখানে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলীসহ বোর্ডের শীর্ষ কর্তারা উপস্থিত ছিলেন। ওই বৈঠকে নতুন দলগুলোর নিলামের জন্য মে মাসে সময় নির্ধারণ করা হয়।

এ ব্যাপারে বোর্ডের শীর্ষ কর্তা বলেন, ‘পরের বছর থেকেই ১০ দলের আইপিএল। নিলাম এবং আনুসাঙ্গিক সব কাজ মে মাসের মধ্যেই শেষ করা হবে।’

২০২২ সালের আইপিএলের আগে নতুন দল দুটি যেন যথেষ্ট সময় পায়, সে জন্যই মে মাসে নিলামের সময় নির্ধারণ করা হয়েছে।

এদিকে আগামী ৯ এপ্রিল অনুষ্ঠিত হবে আইপিএলের এবারের আসর। প্রায় দুবছর পর ভারতের মাটিতে হতে যাচ্ছে আইপিএল। ম্যাচগুলো হবে আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই ও কলকাতায়। চেন্নাইতে উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস মুখোমুখি হবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০মে। প্লে-অফ ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ফাইনাল ম্যাচটিও হবে একই ভেন্যুতে।

Leave a Reply